আমান উল্লাহ আমান, টেকনাফ:

টেকনাফে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)’র পৃথক অভিযানে ৭০ হাজার পিস ইয়াবাসহ একটি লেগুনা গাড়ী জব্দ করেছে। এসময় কোন পাচারকারীকে আটক করতে পারেনি।

বিজিবি সুত্রে জানা যায়, ১৭ আগষ্ট ভোর ৬ টার দিকে টেকনাফ হতে ইয়াবার একটি চালান লেগুনা (ম্যাজিক) গাড়ী যোগে ইয়াবা পাচারের গোপন সংবাদে একটি বিশেষ টহলদল সড়কে অবস্থান করে। কিছুক্ষন পর টেকনাফ হতে যাত্রীবিহীন একটি লেগুনা (ম্যাজিক) গাড়ী ব্যাটালিয়নের ১নং জিপি গেইটে পৌঁছলে তল্লাশী চালায়। এসময় গাড়ীর চালক দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের ভিতর পালিয়ে যায়। পরে গাড়ীর অতিরিক্ত চাকার ভেতরে অভিনব পদ্ধতিতে লুকানো অবস্থায় ১ কোটি ৪৮ লাখ ৮৬ হাজার ৬০০ টাকা মুল্যের ৪৯ হাজার ৬২২ পিস ইয়াবা উদ্ধার করে। অবৈধ মাদক ট্যাবলেট ইয়াবা পাচার করায় গাড়ীটি জব্দ করা হয়েছে। এঘটনায় বিজিবি বাদী হয়ে টেকনাফ সদর ইউনিয়নের দরগাহছড়ার মৃত আমির হামজার পুত্র মোঃ ইসমাইল হোসেন (৩৫)কে পলাতক আসামী করেছে।

অপরদিকে অপর একটি অভিযানে বুধবার গভীর রাতে জালিয়া পাড়ার নদীর পাড়ের বেঁড়িবাঁধ দিয়ে ইয়াবা পাচারকালে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক এস,এম আরিফুল ইসলাম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।